রবিবার, ১২ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্কুলে যাওয়ার পথে বাবার সামনেই দেয়ালচাপায় প্রাণ গেল শিশুর

স্কুলে যাওয়ার পথে বাবার সামনেই দেয়ালচাপায় প্রাণ গেল শিশুর

স্বদেশ ডেস্ক:

‘ইস্কুলে যাইবো না বইল্লা সকাল থেইক্যাই বায়না ধরছিল বাপ আমার। আমি যদি ওরে জোর কইরা না নিতাম, তাইলে পোলাডা আমার বুকেই থাকতো। চোখের সামনেই দেয়ালের তলে পইড়া অত কষ্ট পাইয়্যা মরতো না। এহন কেমনে আমি মনডারে বুঝামু- জিহাদ নাই, ও আমারে আর আব্বা কইয়া ডাকবো না।’ গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে ছেলের লাশের সামনে বসে বুক চাপড়ে কথাগুলো বলছিলেন পান-সুপারি বিক্রেতা নাজির হোসেন। দুই চোখ বেয়ে অঝোরে গড়াচ্ছিল তার বেদনার অশ্রু।

বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে সীমানাপ্রাচীরের (দেয়াল) নিচে চাপা পড়ে মর্মান্তিক মৃত্যু হয় সাত বছরের শিশু জিহাদের। রাজধানীর লালবাগের আজিমপুর এলাকায় গতকাল সকালে ওয়েস্টএন্ড হাইস্কুলের কাছে সরকারি স্টাফ কোয়ার্টারের জরাজীর্ণ দেয়াল ধসে পড়লে এ দুর্ঘটনা ঘটে। দেয়াল ধসে মাথায় গুরুতর আঘাতের কারণে শিশুটির মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। চোখের সামনেই এভাবে ছেলেকে হারানোর ঘটনা মেনে নিতে পারছেন না নাজির হোসেন।

পান ব্যবসায়ী নাজির হোসেন জানান, লালবাগ শহীদনগরের এক নম্বর গলির একটি ভাড়া বাসায় সপরিবারে থাকেন তারা। দুই ছেলের মধ্যে জিহাদ ছোট। আজিমপুর দিবাকালীন শিশুযত্ন কেন্দ্রের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল সে। প্রতিদিন সকালে ছেলেকে স্কুলে আনা-নেওয়া করেন নাজির নিজেই। গতকাল সকালেও জিহাদকে নিয়ে স্কুলে যাচ্ছিলেন। সকাল ৮টার দিকে আজিমপুর স্টাফ কোয়ার্টারের সামনের ফুটপাতে বাবার হাত ধরেই হাঁটছিল সে। তবে জোর করে স্কুলে নেওয়ার কারণে রাগ করে একপর্যায়ে হাত ছেড়ে দেয়। এ সময় কিছু বুঝে ওঠার আগেই স্টাফ কোয়ার্টারের দেয়ালের ১০ থেকে ১৫ ফুট অংশ রাস্তার দিকে হেলে গিয়ে ধসে পড়ে। কিংকর্তব্যবিমূঢ় পথচারীরা যে যার মতো দৌড়ে নিরাপদে সরে যেতে পারলেও- ভারী সেই দেয়ালের নিচে চাপা পড়ে শিশুটি। স্থানীয়দের সহায়তায় দেয়ালের নিচ থেকে জিহাদকে উঠিয়ে দেখা যায়- ইটের আঘাতে থেঁতলে গেছে তার মাথা। আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে নিয়ে গেলে সকাল ১০টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ দুর্ঘটনায় পায়ে আঘাত পেয়েছেন বাবা নাজির হোসেনও।

লালবাগ থানার এসআই আব্দুল কাদের জানান, দেয়াল ধসে পড়ায় মাথায় ইটের গুরুতর আঘাত পেয়েছিল শিশুটি। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877